Health tips

লম্বা হওয়ার সহজ উপায় কিছু গোপন টিপস !

লম্বা হওয়ার উপায়

লম্বা হওয়ার সহজ উপায় বর্তমানে আমরা সবাই জানি লম্বা মানুষের কদর বেশি। বিয়ের বিজ্ঞাপন থেকে শুরু করে সকল সেনা বিমানবালার চাকরিতে লম্বা মানুষের চাহিদা বেশি। অনেকেই হইত ডাক্তারের শরনাপন্ন হয়েছেন নানা রকম হারবাল সেবন করেছেন। লম্বা হওয়ার জন্য ঔষুধ সেবন করবেন না তাতে শরীর খারাপ হওয়া সম্ভবনা থাকে।

লম্বা হওয়ার সহজ উপায় দুর্ভাগ্যক্রমে, তাত্ক্ষণিকভাবে আপনার ফ্রেমে ইঞ্চি লাগানোর কোনও উপায় নেই। লম্বা হয় বেশিরভাগ জেনেটিক্স সম্পর্কে। আপনার উচ্চতার %০% থেকে ৮০% ডিএনএ দ্বারা নির্ধারিত হয় যে আপনার পিতামাতারা আপনার কাছে চলে এসেছেন, তবে আপনার বর্ধনের প্রায় 20% থেকে 40% আপনার নিজের পরিবেশ দ্বারা প্রভাবিত হয়। এর অর্থ আপনার ডায়েট, আপনার স্বাস্থ্য, আপনি কতটা অনুশীলন করেন এবং কতটা ঘুম পান। আপনার গ্রোথ প্লেটগুলি (যে জায়গাগুলিতে আপনার হাড়গুলি বৃদ্ধি পায়) বন্ধ না হওয়া পর্যন্ত আপনি বাড়তে থাকবেন। একটি ভাল ডায়েট, স্বাস্থ্যকর অনুশীলন এবং প্রচুর ঘুম আপনাকে অন্যথায় চেয়ে এই সময়ের মধ্যে আরও দীর্ঘায়িত করতে সহায়তা করতে পারে [[1] তবে বেশিরভাগ লোকের জন্য, গ্রোথ প্লেটগুলি তাদের বিংশের দশকের গোড়ার দিকে বন্ধ হয়ে যায় এবং এর পরে, তারা প্রাকৃতিকভাবে কোনও ইঞ্চিও অর্জন করতে যাবেন না। মহিলারা সাধারণত 18 বছর বয়সে বেড়ে ওঠা বন্ধ করে দেয় যখন পুরুষরা প্রায় 20 বছর বয়স বন্ধ করে দিতে পারে। [২] আপনি যদি দ্রুত গতিতে লম্বা হতে চান তবে পড়ুন!

লম্বা হওয়ার সহজ উপায়অনেক লোক তাদের উচ্চতা সম্পর্কে স্ব-সচেতন এবং কীভাবে লম্বা দেখা যায় তা ভেবে প্রচুর সময় ব্যয় করে। আপনি জানতে পেরে অবাক হবেন যে আপনার উচ্চতা পুরোপুরি জেনেটিকের উপর নির্ভর করে না। প্রকৃতপক্ষে, এমন অনেকগুলি বৈষম্যমূলক কারণ রয়েছে যা আপনার শরীর এবং এমনকি আপনার মস্তকে প্রভাবিত করে।

সঠিক পুষ্টি

পুষ্টিতে সমৃদ্ধ একটি সুষম খাদ্য (প্রয়োজনীয় ক্যালসিয়াম গ্রহণ) এবং ভিটামিন (বিশেষত ভিটামিন ডি) আপনার দেহের উন্নতি ও বিকাশে সহায়তা করবে। ক্যালসিয়াম আপনার হাড়কে বৃদ্ধিতে সহায়তা করে যখন ভিটামিন ডি হাড় এবং পেশীর বৃদ্ধিকে উদ্দীপিত করে।

স্বাস্থ্যকর ডায়েটে শাকসবজি, ফলমূল, প্রোটিন এবং কার্বোহাইড্রেট সমৃদ্ধ হওয়া উচিত। দুধ, পাতলা মাংস, শাকসবজি এবং বাদাম সবসময় আপনার ডিনার টেবিলে উপস্থিত থাকা উচিত।

খাবার গ্রহণের সময়সূচী বজায় রাখার চেষ্টা করুন। মাঝখানে ছোট, স্বাস্থ্যকর স্ন্যাকস দিয়ে একই সময়ে দিনে তিনবার খান

২. রৌদ্রজ্জ্বল দিনে বাইরে হাঁটুন

আপনি সরাসরি সূর্যের আলো থেকে প্রচুর পরিমাণে ভিটামিন ডি পান। তবে এটি কেবল তখনই কার্যকর যদি অতিবেগুনী বি (ইউভিবি) হার খুব কম না হয়। আবহাওয়ার পূর্বাভাস থেকে আপনি অতিবেগুনী রশ্মি এবং তাদের বর্তমান অবস্থা সম্পর্কে শিখতে পারেন। খুব সকালে, দেরী সন্ধ্যা বা শীতের বেশিরভাগ মৌসুমে আপনার ত্বক অতিবেগুনী বি এর ভয় থাকে না।

৩. অনুশীলন করা

সিস্টেমিক অনুশীলন বা খেলাধুলা উচ্চতা উন্নত করতে পরিচিত। যদিও এটি আপনার উচ্চতা মারাত্মকভাবে বাড়িয়ে তুলতে পারে না, এটি অবশ্যই আপনাকে একটি ইঞ্চি লম্বা হতে এবং কিছুটা নমনীয় হতে সহায়তা করে।

প্রসারিত করার ফলে কিছু উপকারী প্রভাবও থাকতে পারে। আপনার উচ্চতাতে এক ইঞ্চি বা দুটি যুক্ত করার চেষ্টা করার সময় আপনার মেরুদণ্ডকে প্রসারিত এবং আপনার দেহের দৈর্ঘ্য বাড়ানোর অনুশীলনগুলি কার্যকরভাবে কার্যকর।

কিছু প্রসারিত অনুশীলন দিয়ে আপনার দিন শুরু এবং শেষ করার চেষ্টা করুন। যদি কিছু হয় তবে আপনি একটি ভাল মেজাজ অর্জন করবেন।

৪. আপনার ভঙ্গিমা উন্নত করুন

অনেক লোক ঝাঁপিয়ে পড়ে বিশেষত দীর্ঘ সময় ধরে বসে থাকতে। স্লুচিং ভঙ্গিমা মেরুদণ্ডকে বাঁকিয়ে তোলে এবং সময়ের সাথে আপনার উচ্চতা কয়েক ইঞ্চি কমিয়ে দেয় । আপনি যদি কোনও সঠিক, সোজা ভঙ্গি বজায় রাখতে শিখেন তবে আপনি আপনার সামগ্রিক দৈর্ঘ্যের উন্নতি দেখতে পাবেন।

৫। Get enough sleep

আপনার ঘুমের ভঙ্গি লম্বা হওয়ার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সেরা ফলাফলের জন্য, বালিশ ছাড়াই আপনার পিছনে শুয়ে থাকুন।

৬। Eliminate or avoid growth inhibitors

গ্রোথ ইনহিবিটর সমৃদ্ধ একটি জীবনধারা যেমন ধূমপান বা অ্যালকোহল পান করা আমাদের দেহের বৃদ্ধিকে বাধা দেয়। এই খারাপ অভ্যাসগুলি বাদ দিয়ে আমরা আমাদের দেহকে শ্বাস নিতে পারি এবং এটি প্রাকৃতিকভাবে করার কথা বলে।

আপনি লম্বা হয়ে উঠছেন কিনা বা না, এই অভ্যাসগুলি বজায় রাখা অবিশ্বাস্যভাবে স্বাস্থ্যকর। এটি যখন আপনার উচ্চতায় আসে তখন লজ্জার কিছু নেই। আপনি কীভাবে নিজেকে প্রজেক্ট করবেন এবং কীভাবে গ্রহণ করবেন তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ কিছুই নয়। আত্মবিশ্বাসী হওয়ার এবং ইতিবাচক চিন্তাভাবনা গড়ে তুলতে আপনার যথাসাধ্য চেষ্টা করুন!

আপনি হয়ত ভাবছেন তাহলে কোন উপায়ে লম্বা হওয়া যায় ?

হ্যা আমরা আজকের ফিউচারে জানতে পারব কয়েকটি প্রাকৃতিক সহজ উপায়ে কিভাবে লম্বা হওয়া যায়। আপনি রাতারাতি লম্বা হত পারবেন না । আপনাকে ১থেকে ২ মাস নিয়মাবলী অনুসরন করতে হবে। যা যা করতে হবে?

৭। সাতাঁর লম্বা হওয়ার সহজ উপায়

আমরা জানি পানি আমাদের শরীরের জন্য অপরিহার্য। গবেষনায় জানা গেছে আমাদের শরীরের অঙ্গপ্রতঙ্গ সঠিক ভাবে কাজ করবে তখনি যখন শরীরে পরিমানমত পানি থাকবে। সাতাঁর কাটলে শরীরে ফ্লেক্সিবল বৃদ্ধি পাবে। যা লম্বা হতে অনেক সাহায্য করে। তাই প্রতিদিন ৩০ মিনিট সাতাঁর কাটুন।

৮।পা স্পর্শ করা ব্যায়াম

সমান স্থানে সোজা হয়ে দাড়িঁয়ে হাটুঁ ভাজ না করে পায়েঁর আঙ্গুল স্পর্শ করার চেষ্টা করুন। যার ফলে উরুর পেশীগুলো সম্প্রসারিত হবে এবং রক্ত চলাচল বৃদ্ধি পাবে। মনে রাখবেন এই ব্যায়াম করতে গিয়ে অতিরিক্ত পেশার দিবেন না। ধীরে ধীরে চেষ্টা করুন দিনে ৭ বার।

৯। ঝুলন্ত ব্যায়াম

উচ্চতা বাড়াতে সবচেয়ে উপকারি ব্যায়াম হল ঝুলন্ত ব্যায়াম।

  • ঝুলন্ত ব্যায়াম আপনার হাতের শক্তি বৃদ্ধি করবে
  • শরীরের পেশীগুলোকে সম্প্রসারিত করবে।
  • এই ব্যায়াম করলে আপনার পায়ের শক্তিও বৃদ্ধি পাবে।
  • নিয়মিত এই ব্যায়াম করলে শরীরের ফ্যাট দূর করে

এভাবে কয়েক মিনিট ঝুলে থাকার চেষ্টা করুন। ধীরে ধীরে ঝুলে থাকা সময়ের পরিমান বাড়াতে হবে।

ব্রণ দূর করার ৭ টি সহজ উপায়

দাড়ি গজানোর ঘরোয়া সহজ উপায় পরীক্ষিত – ২০২১

১০। দড়ি লাফ লম্বা হওয়ার সহজ উপায়

আনন্দের সাথে খেলা করে উচ্চতা বাড়ান দড়ি লাফের সাহায্যে। যার ফলে

  • পা থেকে মাথা সমস্ত শরীরের ব্যায়াম হয়।
  • শরীরের পেশীগুলো সক্রিয় হয়ে উঠে।
  • শরীরের মেদ ঝেড়ে পেলে।
  • শরীরকে হালকা করে তোলে।

তাই আমরা বলতে পারি লম্বা হওয়ার জন্য এ ব্যায়াম খুব কার্যকারি একটি ব্যায়াম।

আপনি হয় ত ভাবছেন এই ব্যায়াম গুলো করলেই কি লম্বা হতে পারব ?

এই ব্যায়ম গুলোর পাশাপাশি আপনাকে কিছু প্রাকৃতিক দ্রব্য সেবন করতে হবে।

ভয় পেয়ে গেছেন ?
ভয় পাবেন না । যা সেবন করতে হবে।

প্রতিদিন রাতে এক গ্লাস দুধের সাথে এক চা চামচ অশ্বগন্ধা এবং এক চা চামচ গোলমরিচ ভাল ভাবে মিশিয়ে খেয়ে ঘুমিয়ে যান ১ থেকে ২ মাস খেলে ২ থেকে ৩ ইঞ্চি লম্বা হবেন।

অতএব বলা যায় যে উপরের ব্যায়াম গুলোর সাথে নিয়মিত প্রাকৃতিক দ্রব্যগুলো সেবন করলে অল্পদিনেই ফলাফল পাবনে।

নিয়মিত আপডেট হেলথ টিপস পেতে আমাদের সাথে থাকুন।

ধন্যবাদ

Related posts
Health tips

ঘরোয়া ভাবে পাইলস এর চিকিৎসা সাথে সাথে ফলাফল

পাইলস কি? ঘরোয়া ভাবে পাইলস এর…
Read more
Health tips

কালোজিরার উপকারিতা ও সর্তকতা, জানলে অবাক হবেন।

কালোজিরার উপকারিতা, কালোজিরার …
Read more
Health tips

মধুর উপকারিতা ও খাঁটি মধু চেনার উপায় 2022

মধুর উপকারিতা: সাধারণভাবে বলতে গেলে…
Read more
Newsletter
Become a Trendsetter

Sign up for Davenport’s Daily Digest and get the best of Davenport, tailored for you.

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *