News

বিশ্বের সেরা ধনী ক্রিকেটার ১১ জন

বিশ্বের সেরা ধনী ক্রিকেটার বিশ্বের  অনেক ক্রিকেটারেই  আমাদের জানা শুনা কিন্তু আমরা অনেকেই হয়তবা জানিনা যে, তারা কে কার ছেযে ধনী। তাই আমরা আজ বিশ্বের ১১জন ধনী ক্রিকেটার সমন্ধে জানব । নিচে তাদের আয়ের পরিমান দেওয়া হল। আজ আমরা বিশ্বের সেরা ধনী ক্রিকেটার নিয়ে আলোচনা করব।

১১। মাইকেল জন ক্লার্ক:

মাইকেল জন ক্লার্ক অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের লিভারপুলে জন্মগ্রহণ করেন। তিনি একজন অস্টেলিয়ার আন্তর্জাতিক ক্রিকেটার।তার ডাক নাম পাপ কিংবা। তার অত্যাধিক সাহস ও মনোবল দ্বারা তার অধিনায়কত্ব প্রতিষ্ঠিত হয়েছেন। তার মোট আয় প্রায় ৩ মিলিয়ন ডলার।


১০। সাকিব আল হাসান:

সাকিব আল হাসান একজন বাংলাদেশী ক্রিকেটার। তার খেলার মান আর ধারাবাহিকতা তাকে নিয়ে গেছে এক নতুন উচ্চতায়।বর্তমানে সাকিব আল হাসান একজন বিশ্বের অলরাউন্ডার ক্রিকেটার।সাকিব আল হাসান খেলার পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপন থেকেও অনেক আয় করে থাকেন। এখন তার মোট আয় ৩.৫ মিলিয়ন ডলার।


৯।এ বি ডি ভিলিয়ার্স:

এবি ডি ভিলিয়ার্স একজন দূরদান্ত ক্রিকেটার। ব্যাটসম্যান হিসাবে তিনি অনেক ক্ষেতি অর্জন করেছেন।এবি ডি ভিলিয়ার্স ব্যাট নিয়ে নামত তখন বলাররা কাপত। তেমনি আয়ের দিক দিয়েও তিনি অনেক এগিয়ে। এবি ডি ভিলিয়ার্সের মোট আয় ৩.৬ মিলিয়ন ডলার।


৮। যুবরাজ সিং:

যুবরাজ সিং ভারতের একজন ক্রিকেটার। তিনি তিনি সাবেক ভারতীয় পাস্ট বোলার। তার প্রথম টেস্ট ম্যাচ খেলা হয় ২০০৩ সালে। যুবরাজ সিং আই পি এল এর সেরা ক্রিকেটার। তার বর্তমানে মোট আয় ৪ মিলিয়ন ডলার।


৭। গৌতম গম্ভীর:

গৌতম গম্ভীর ভারতের নয়াদিল্লিতে জন্মগ্রহণ করেন।গৌতম গম্ভীর বর্তমানে ভারতের পক্ষ হয়ে  ২০টি তে আন্তর্জাতিক শির্ষ রান সংগ্রকারী ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে নবম সর্বোচ্চ রান সংগ্রহকারীর ভূমিকা অবস্থন করেছেন। গৌতম গম্ভীর এর মোট আয় ৫ মিলিয়ন ডলার।


৬। শহীদ আফ্রিদি:

শহীদ আফ্রিদি একজন সাবেক পাকিস্তানি ক্রিকেটার। সে মানুষের কাছে বুম বুম আফ্রিদি নামে পরিচিত।শহীদ আফ্রিদি একজন অল রাউন্ডার ক্রিকেটার।তার বর্তমানে মোট আয় ৫.৯ মিলিয়ন ডলার।


৫। শেন ওয়াটসন:

সেন ওয়াটসন হলেন অস্টেলিয়ার জাতীয় দলের ক্রিকেটার। তিনি অলরাউন্ডার হিসাবে পরিচিত। তিনি জাতিয় দল থেকে অবসর নিলেও থেমে থাকেনি তার আয়। বর্তমানে তার আয় ৬ মিলিয়ন ডলার।


৪। বীরেন্দ্র শেবাগ:

বীরেন্দ্র শেবাগ ভারতের একজন সনাম ধন্য ক্রিকেটার হিসাবে স্থা্ন দখল করেছে। টেস্ট খেলায় অন্যতম খেলোয়ার হলেন বীরেন্দ্র শেবাগ।বীরেন্দ্র শেবাগের বর্তমানে মোট আয় ৬.১ মিলিয়ন ডলার।


৩। ক্রিস গেইল:

ক্রিস গেইল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অন্যতম সদস্য।ক্রিস গেইল টি২০ খেলায় একজন হিটার ব্যাটসম্যান।তিনি খেলার মাটে যতক্ষণ থাকবে তথক্ষণ রানের বন্ন্যা বয়ে যায়। ক্রিস গেইলের আয়ের দিক দিয়েও ঠিক একই রকম। বর্তমানে তার মোট আয় ৭.৫ মিলিয়ন ডলার।


২।মহেন্দ্র সিং ধোনি:

মহেন্দ্র সিং ধোনি ঝাড়খন্ডের রাচি এলাকায় জন্মগ্রহনকারী ভারতীয় ক্রিকেটার। মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক্ত ছেড়ে দিলেও ভারতীয় ক্রিকেটারা এখনো ধোনিকে ছাড়া টি২০ ও ওয়ান্ডের চিন্তা করতে পারে না। মহেন্দ্র সিং ধোনির বর্তমান মোট আয় ২৮.৭ মিলিয়ন ডলার।


১। বিরাট কোহলি:

বিরাট কোহলি দিল্লিতে জন্মগ্রহনকারী ভারতের আন্তর্জাতিক ক্রিকেটার।সারা বিশ্বে ক্রিকেটাদের মধ্যে সেরা ও অন্যতম খেলোয়ার। খেলার পাশাপাশি আরো অনেক উপায়ে তিনি টাকা ইনকাম করে থাকেন। অনেক বিজ্ঞানেও এডভেডাইজ দিয়ে থাকেন। এবং তিনি প্রতিটি বিজ্ঞাপন থেকে ৫ কোটি করে নেন এবং তিনি সকল ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ধনী ব্যাক্তি। তার মোট আয় ৬০ মিলিয়ন ডলার।

Related posts
News

Top 10 Textile Industry In Bangladesh List

Textile industry is one of the oldest industries in the world. It started during the ancient…
Read more
NewsComputer

কম্পিউটারের জনক কে? পৃথিবীর প্রথম কম্পিউটারের নাম ও কম্পিউটার আবিষ্কারের ইতিহাস

Computer কম্পিউটারের জনক কে আজকের এই…
Read more
NewsTipsTutorial

পৃথিবীতে মোট কতটি দেশ আছে

পৃথিবীর আনুমানিক বয়স হচ্ছে প্রায়…
Read more
Newsletter
Become a Trendsetter

Sign up for Davenport’s Daily Digest and get the best of Davenport, tailored for you.

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *